Close Menu
    What's Hot

    এই শীতে পশ্চিম সুইডেনগামী যাত্রীরা আবুধাবি থেকে নতুন সরাসরি ফ্লাইট পাচ্ছেন।

    আগস্ট 13, 2026

    যুব বিনিয়োগ উদ্যোগসমূহ তুলে ধরতে জাতিসংঘ ২০২৬ সালকে আন্তর্জাতিক যুব দিবস হিসেবে ঘোষণা করেছে।

    আগস্ট 13, 2026

    শিশুদের জন্য অনলাইন তথ্যজনিত ঝুঁকি বৃদ্ধি নিয়ে জাতিসংঘ সতর্ক করেছে।

    আগস্ট 12, 2026
    Facebook X (Twitter) Instagram
    বাংলাজগতবাংলাজগত
    • স্বয়ংচালিত
    • ব্যবসা
    • বিনোদন
    • স্বাস্থ্য
    • জীবনধারা
    • বিলাসবহুল
    • খবর
    • খেলাধুলা
    • প্রযুক্তি
    • ভ্রমণ
    • সম্পাদকীয়
    বাংলাজগতবাংলাজগত
    হোমপেজ » নতুন গবেষণা দৈনিক সোডা সেবন থেকে লিভারের ঝুঁকি সম্পর্কে সতর্ক করে
    স্বাস্থ্য

    নতুন গবেষণা দৈনিক সোডা সেবন থেকে লিভারের ঝুঁকি সম্পর্কে সতর্ক করে

    সেপ্টেম্বর 6, 2023
    Facebook WhatsApp Twitter Reddit Pinterest VKontakte Email Telegram LinkedIn Tumblr

    একটি সদ্য প্রকাশিত গবেষণা ইঙ্গিত দেয় যে দিনে মাত্র একটি সোডা খাওয়া লিভারের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক হতে পারে। হার্ভার্ড-অধিভুক্ত ব্রিঘাম এবং মহিলা হাসপাতালের গবেষকদের দ্বারা পরিচালিত, গবেষণাটি 20.9 বছরেরও বেশি সময় ধরে বিস্তৃত এবং 98,786 জন মহিলা জড়িত। গবেষণাটি সম্প্রতি আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশন (JAMA) জার্নালে প্রকাশিত হয়েছে।

    সমীক্ষাটি প্রকাশ করে যে যে মহিলারা প্রতিদিন এক বা একাধিক পরিবেশন চিনি-মিষ্টিযুক্ত পানীয় গ্রহণ করেন তাদের লিভার-সম্পর্কিত মৃত্যুর হার তাদের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি ছিল যারা প্রতি মাসে তিনটি পরিবেশন কম খান। “আমাদের জানা মতে, চিনি-মিষ্টিযুক্ত পানীয় গ্রহণ এবং দীর্ঘস্থায়ী লিভার রোগের মৃত্যুর মধ্যে একটি সম্পর্ক রিপোর্ট করার জন্য এটিই প্রথম গবেষণা,” বলেছেন প্রধান লেখক লংগাং ঝাও।

    যদিও গবেষণায় উদ্বেগজনক ফলাফল উপস্থাপন করা হয়েছে, লেখকরা সতর্ক করেছেন যে অতিরিক্ত গবেষণা প্রয়োজন। লংগ্যাং ঝাও বলেন, “শর্করাযুক্ত পানীয়কে লিভারের স্বাস্থ্যের ঝুঁকির সাথে যুক্ত করে এই পর্যবেক্ষণগুলিকে যাচাই করার জন্য আরও অধ্যয়ন প্রয়োজন।”

    উদ্বেগজনক ফলাফলের পরিপ্রেক্ষিতে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা স্বাস্থ্যকর পানীয় পছন্দ গ্রহণ করার পরামর্শ দেন। বিকল্পগুলির মধ্যে রয়েছে আঙ্গুরের রস, সবুজ চা এবং কফি, যা তাদের সম্ভাব্য লিভার স্বাস্থ্য সুবিধার জন্য পরিচিত। এই অধ্যয়নের দ্বারা উন্মুক্ত দীর্ঘমেয়াদী প্রভাবের আলোকে, দৈনিক পানীয় পছন্দগুলির একটি পুনর্মূল্যায়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে হয়। স্বাস্থ্য বিশেষজ্ঞরা সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সম্ভাব্য লিভার সুবিধা সহ পানীয় বেছে নেওয়ার পরামর্শ দেন।

    সম্পর্কিত পোস্ট

    ডিআর কঙ্গোতে ইবোলায় মৃতের সংখ্যা ১,৯০০ ছাড়িয়েছে, আক্রান্তের সংখ্যাও ক্রমাগত বাড়ছে

    আগস্ট 12, 2026

    কলেরা সংকটের মধ্যে উত্তর জামেনা ও হাদজের লামিসে ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে চাদের স্বাস্থ্য কর্তৃপক্ষ।

    আগস্ট 9, 2026

    HEAL এবং CPME ইইউ-কে বাধ্যতামূলক তাপ সুরক্ষা নীতি কার্যকর করার আহ্বান জানিয়েছে।

    আগস্ট 8, 2026

    ডিআর কঙ্গোতে চলমান প্রাদুর্ভাবের মধ্যে মডার্না ইবোলা ভ্যাকসিনের পরীক্ষা শুরু করেছে।

    আগস্ট 6, 2026
    সাম্প্রতিক খবর
    ভ্রমণ

    এই শীতে পশ্চিম সুইডেনগামী যাত্রীরা আবুধাবি থেকে নতুন সরাসরি ফ্লাইট পাচ্ছেন।

    আগস্ট 13, 2026
    খবর

    যুব বিনিয়োগ উদ্যোগসমূহ তুলে ধরতে জাতিসংঘ ২০২৬ সালকে আন্তর্জাতিক যুব দিবস হিসেবে ঘোষণা করেছে।

    আগস্ট 13, 2026
    প্রযুক্তি

    শিশুদের জন্য অনলাইন তথ্যজনিত ঝুঁকি বৃদ্ধি নিয়ে জাতিসংঘ সতর্ক করেছে।

    আগস্ট 12, 2026
    খবর

    তরুণদের আসক্তি সংক্রান্ত মামলার অগ্রগতির সাথে সাথে মেটা এবং টিকটকের বিরুদ্ধে আইনি লড়াই অব্যাহত রয়েছে।

    আগস্ট 12, 2026
    © 2024 বাংলাজগত | সমস্ত অধিকার সংরক্ষিত
    • হোমপেজ
    • যোগাযোগ করুন

    Type above and press Enter to search. Press Esc to cancel.